হবিগঞ্জের চুনারুঘাটে ভারতীয় অজগরের পেটে বাংলাদেশী ৪ ছাগল!

0
18

হবিগঞ্জের চুনারুঘাটে ভারতীয় অজগরের পেটে বাংলাদেশী ৪ ছাগল!

হবিগঞ্জ প্রতিনিধি:: সীমান্ত অতিক্রম করে ভারত থেকে আসা একটি অজগর সাপ চুনারুঘাটের এক গ্রামের ৪টি ছাগল গিলে ফেলেছে। এ নিয়ে ওই গ্রামবাসীর মধ্যে বিরাজ করছে আতঙ্ক। ভারত-বাংলাদেশ সীমান্তের চিমটিবিল খাসপাড়া গ্রামবাসী এমনটি জানালেন। রবিবার (১১ জুলাই) ওই গ্রামবাসী স্থানীয় চিমটিবিল বিজিবি ক্যাম্প কমান্ডারকে বিষয়টি জানান। ছাগল খেকো অজগর সাপটি ভারত থেকে এসেছে বলেও তারা জানান।

জানা যায়, বিজিবি’র ৫৫ ব্যাটালিয়নের সিও লেঃ কর্ণেল সামিউন্নবী চৌধুরীকে বিষয়টি অবগত করলে তিনি বলেন, পার্শ্ববর্তী সাতছড়ি জাতীয় উদ্যানের বন কর্মকর্তাদের জানালে তারা সাপটি বের করে জঙ্গলে অবমুক্ত করা হবে।

এ বিষয়ে ছাগলের মালিক আবুল হোসেন বলেন, তার একটি ছাগল আস্ত গিলে ফেলেছে অজগর সাপটি। তার ছেলে ঘটনাটি দূর থেকে দেখছিল কিন্তু কাছে যাওয়ার সাহস পায়নি। পরের দিন একই কায়দায় ফজর আলী নামের এক ব্যক্তির ১টি ও আব্দুল হালিমেরর ২ ছাগল গিলে ফেলেছে।

বিষয়টি সাতছড়ি বন কর্মকর্তা মাহমুদ হোসেনকে জানালে তিনি বলেন, সাপটিকে খুঁজে পাওয়া গেলে উদ্ধার করে জঙ্গলে অবমুক্ত করা হবে। গ্রামবাসীকে আতংকিত না হয়ে সাবধানতা অবলম্বন করতে বলেন। এ জন্য স্থানীয় মসজিদের মাইকে সচেতনতামূলক ঘোষনা করেন স্থানীয় চেয়ারম্যান সনজু চৌধুরী।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন