হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ এর প্রদর্শনী চলছে!

0
12

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা, নুরপুর, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন এবং শায়েস্তাগঞ্জ পৌরসভায় চলছে ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ প্রকল্পের প্রদর্শনী।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের সার্বিক তত্ত্বাবধানে , আনসার ভিডিপি ও বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায়, গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের অধীনে চলছে এ প্রদর্শনী।

প্রকল্প প্রদর্শনীর এলইডি প্রজেক্টরের অপারেটর মোহাম্মদ নাসির উদ্দিন জানান, বৃহস্পতিবার (৩ জুন) সকাল থেকে বিকেল ৬টা পর্যন্ত শায়েস্তাগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৮টি স্থানে চলবে এই প্রদর্শনী করবে। একই সঙ্গে শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রতিটি ওয়ার্ডে দু’টি করে প্রদর্শনী চলবে।

এই প্রদর্শনীর মাধ্যমে গ্রামীণ জনগণ বর্তমান সরকারের ১০টি মেগা প্রকল্পসহ ৪৯১টি উপজেলার অপটিক্যাল ফাইবার নেটওয়ার্কের আওতায় কার্যক্রম, দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণের বিষয়, মোবাইল প্রযুক্তিকে আরও সুরক্ষিত করতে বায়োমেট্রিক পদ্ধতিতে ১৪ কোটিরও বেশি সিম কার্ড নিবন্ধন করা এবং নতুন মোবাইলের জন্য নিবন্ধন বাধ্যতামূলক করাসহ নানাবিধ কার্যক্রম এই প্রকল্পের মাধ্যমে তুলে ধরা হচ্ছে।

ডিজিটালাইজেশনের এই বাংলাদেশকে গ্রামীণ জনগণের কাছে তুলে ধরাই এই প্রকল্পের মূল উদ্দেশ্য। গ্রামীণ জনগোষ্ঠীর নারী ও শিশুরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে দাঁড়িয়ে এই প্রদর্শনী উপভোগ করতে দেখা গেছে।

প্রদর্শনী উপভোগ করতে আসা রহিমা নামের এক নারী বলেন, খুব সুন্দর লাগতাছে বাজান। আমরার দেশ ওতো আগাইয়া গেছে। দেখতে খুব ভালো লাগতাছে। কৃষক হাবিবুর রহমান বলেন, আমার দেশ বহুদূর আগাইছে। দোয়া করি শেখের বেটির লাগিয়া। আরও আগাইয়া যাউক।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন