হবিগঞ্জে দিনভর গণপরিবহণ বন্ধ, যাত্রীদের চরম ভোগান্তিতে

0
6

.
হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সভার কারণে দিনভর হবিগঞ্জ থেকে সকল গণপরিবহন বন্ধ থাকে। হঠাৎ মঙ্গলবার সকাল থেকে জেলার সবধরণের গণপরিবহণ বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শুভ্র শঙ্ক রায় বিষয়টি নিশ্চিত করেন।

শুভ্র শঙ্ক রায় জানান, মঙ্গলবার সকাল থেকে সারাদিন জেলা পরিষদ অডিটরিয়ামে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের
সাধারণ সভা চলে। যে কারণে সভায় শ্রমিক নেতৃবৃন্দ ছাড়াও সাধারণ শ্রমিকরা অংশগ্রহণ করায় সব ধরণের দূরপাল্লার গণপরিবহণ বন্ধ থাকে। তবে সন্ধার পর থেকে পরিবহণ চলাচল স্বাভাবিক হয়ে যায়।

এদিকে, জেলা শহর থেকে সবধরণের গণপরিবহণ চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পরতে দেখা গেছে সাধারণ যাত্রীদের। জরুরী কাজে বিকল্প পরিবহণ হিসেবে সিএনজি অটোরিকশা বা অন্য কোন মাধ্যমে গন্তব্যে পৌঁছতে গিয়ে যাত্রীদের গুণতে হচ্ছে বাড়তি ভাড়া।

পূর্ব ঘোষনা ছাড়া হুট করে গণপরিবহণ বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। নবীগঞ্জের ইমামবাড়ি এলাকার রিপন মিয়া বলেন- ‘আমি জরুরী কাজে শ্রীমঙ্গল যাব। বাস টার্মিনালে এসে দেখি কোন গাড়ি চলছে না। এখন কিভাবে যাব সেটা বুঝতে পারছি না।’ ঢাকার একটি বেসরকারি ইউনিভার্সিটিতে পড়েন আরিফুল চৌধুরী। তিনি তার বাবাকে নিয়ে ঢাকা যেতে হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে এসছেন। তিনি বলেন- ‘কাল সকাল থেকে আমার পরিক্ষা। আজ যেতে না পারলে সর্বনাশ হয়ে যাবে।

কিন্তু কোন পরিবহণ না চলার কারণে কিভাবে যাব বুঝতে পারছি না। অন্য কোন গাড়িও পাচ্ছি না।’ আব্দুল মোতালিব বলেন- ‘আমি মাধবপুর একটি কোম্পানীতে চাকরি করি। রাতে নাইট ডিউটি আছে। কিন্তু গাড়ি না চলায় যেতে পারছি না। দুই ঘন্টা ধরে গাড়ির জন্য বসে আছি। ঠিক সময় অফিসে যেতে না পারলে চাকরিটাও থাকবে না।’

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন