হবিগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গ্রেফতার-১

0
0

হবিগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাত :: সাইবার নিরাপত্তা আইনে মামলায় যুবক গ্রেফতার!

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জের নবীগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে অনির্বাণ নাগ অনি (৩৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় অনির্বাণকে আসামী করে সাইবার নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে আউশকান্দি ইউনিয়নের জালালপুর গ্রামের আফজল হোসেন খান বাদী হয়ে নবীগঞ্জ থানায় সাইবার নিরাপত্তা আইনে অনির্বাণ নাগ অনিকে আসামী করে মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত অনির্বাণ নাগ অনি (৩৪) নবীগঞ্জ পৌর এলাকার শিবপাশা গ্রামের মৃত জিতেন্দ্র কুমার নাগের ছেলে ও পৌর ছাত্রদলের সদ্য বহিষ্কৃত সদস্য সচিব।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোররাতে হবিগঞ্জ শহর থেকে অনির্বাণকে আটক করা হয়। পরে সাইবার নিরাপত্তা আইনে দায়েরেকৃত মামলায় অনির্বাণকে গ্রেফতার দেখানো হয়। মামলায় অনির্বাণের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতি আঘাত ও ধর্মের প্রতি অবমাননার অভিযোগ করা হয়েছে।
উল্লেখ্য, ফেসবুকে ‘আস্তিক বনাম নাস্তিক ধর্ম বিজ্ঞান যুক্তিসংগত আলোচনা’ নামক ফেসবুক গ্রুপে ১ ফেব্রুয়ারী থেকে ৯ তারিখ পর্যন্ত দুটি পোস্ট করেন শিবপাশা গ্রামের বাসিন্দা ও নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব অনির্বাণ নাগ অনি। এর পর ৯ ফেব্রুয়ারী ফেসবুক পোস্টে অনির্বাণ নাগ অনি রাসূল (সাঃ) কে নিয়ে কুরুচীপূর্ণ মন্তব্য করে। এর পরপরই অনির্বাণের ফেসবুক পোস্টটির স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনা শুরু হয়। এর প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন