হবিগঞ্জে পরিবহণ ধর্মঘট জনদুর্ভোগ চরমে

0
5

পরিবহণ ধর্মঘটে হবিগঞ্জে জনদুর্ভোগ চরমে

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জে চলছে ‘হবিগঞ্জ মটরমালিক গ্রুপের’ ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট। যে কারণে হবিগঞ্জ জেলার সাথে দূরপাল্লার সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার সকাল থেকে হবিগঞ্জের সকল অভ্যান্তরীন সড়কে বাস চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন জেলার গ্রামগঞ্জ থেকে আসা সাধারণ যাত্রীরা।

বেলা বাড়ার সাথে সাথে হবিগঞ্জ নতুন বাসস্ট্যান্ড এলাকার বাড়তে থাকে সাধারণ যাত্রীদের ভীড়। বাস বন্ধ থাকায় কোন কোন যাত্রী বাড়ি ফিরে গেলেও কোন কোন যাত্রীকে ছোট ছোট যানবাহনে করে চলাচল করতে দেখা গেছে। এমতাবস্থায় ধর্মঘটের প্রথম দিনেই যাত্রীদের দূর্ভোগ চরম আকারে পৌঁছেছে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন করে হবিগঞ্জে অনির্দিষ্টকালের জন্য বাস বন্ধ থাকার ঘোষণা দেয় হবিগঞ্জ মটরমালিক গ্রুপের নেতৃবৃন্দ। কারণ হিসেবে তারা উল্লেখ করেন হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে প্রশাসনিক হয়রাণী ও অবৈধ যানবাহন বন্ধ করতে হবে। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট চলবে।

হবিগঞ্জ নতুন বাসস্ট্যান্ড এলাকায় জেলার বিভিন্নপ্রান্ত থেকে আসা সাধারণ যাত্রীরা স্ট্যান্ডে ভীড় জমিয়েছেন। কিন্তু বাস চলাচল না করায় তারা নিজের মালামাল নিয়ে রাস্তার পাশে দাড়িয়ে রয়েছেন। কেউ কেউ বাড়ি ফিরলেও কেউ আবার বিকল্প হিসেবে ছোট ছোট যানবাহনকে বেছে নিচ্ছেন। বেশি বিপাকে পড়েছেন চাকরি প্রত্যাশী পরীক্ষার্থী ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীরা। তাদের অভিযোগ, হাঠাৎ করে পরিবহন মালিকদের এমন সিদ্ধান্তে কেন্দ্রে যেতে চরম দূর্ভোগে পড়তে হচ্ছে তাদের। এছাড়াও বাস ধর্মঘটের এ সুযোগকে কাজে লাগিয়ে সিএনজি অটোরিক্সা, লেগুণাসহ কিছু কিছু পরিবহন তাদের ভাড়া দ্বিগুণ নিচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

আনোয়ার হোসেন নামে এক যাত্রী জানান, আজ পারিবারিক কাজে আমার সিলেট যাওয়ার কথা। কিন্তু হঠাৎ করে বাস চলাচল না করায় আমি কিভাবে সিলেট যাব বুঝতে পারছি না। আজ থেকে বাস চলাচল করবে না সে বিষয়টি আমার জানা ছিল না। হাবিবা আক্তার নামে এক পরীক্ষার্থী জানান, স্ট্যান্ডে পৌছে দেখি বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে দ্বিগুণ ভাড়া দিয়ে বিকল্প ব্যবস্থায় আমাকে জেলা শহরে যেতে হচ্ছে। আব্দুল মান্নান নামে এক যাত্রী জানান, ক’দিন পর পর পরিবহন মালিকদের এমন সিদ্ধান্ত মেনে নেয়া যায় না।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন