হবিগঞ্জে প্রবল স্রোতে ভেসে গেলো ২০ গ্রামের মানুষ পারাপারের সাঁকোটি!

0
9

হবিগঞ্জে প্রবল স্রোতে ভেসে গেলো ২০ গ্রামের মানুষ পারাপারের সাঁকোটি!

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি ইউনিয়নের নালমুখ এলাকায় দীর্ঘদিন ধরে সেতুর দাবি থাকলেও বাস্তবায়ন হয়নি। বিকল্প নদী পারাপারে ভরসা ছিলো এই বাঁশের সাঁকোটি। সম্প্রতি প্রবল স্রোতে সেটিও ভেসে গেলো। ফলে দুর্ভোগে পড়েছেন হবিগঞ্জের চুনারুঘাটের খোয়াই নদীর আশপাশের অন্তত ২০ গ্রামের মানুষ।

উপজেলার মিরাশি ইউনিয়নের নালমুখ এলাকায় নিজস্ব অর্থায়নে সাঁকোটি নির্মাণ করেছিলেন স্থানীয়রা। এটি দিয়েই নদী পারাপার হতেন লাডিয়া, বড়াব্দা, লাতুরগাঁও, ভুইয়ারটুলি, রতনপুর, মুসিকান্দি, আদমপুর, গোয়াসপুর, হুড়পাড়া, সোনাতুলা, ধারগাঁও, আমতলা, সুকন্নিয়া টিলা, ধনশ্রী, কাচুয়া, রানীরখুটসহ প্রায় ২০ গ্রামের ১২-১৩ হাজার মানুষ।

আকস্মক বন্যা ও প্রবল পাহাড়ি ঢলের করণে নদীর স্রোতে ভেসে যায় সাঁকোটি। ফলে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ২০টি গ্রামের। চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার মানুষ।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে উপজেলার পূর্বাঞ্চলের মানুষ নালমুখ বাজার এলাকায় খোয়াই নদীতে একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছেন। কিন্তু তাদের সে দাবি এখনও পূরণ হয়নি।

এ বিষয়ে মিরাশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রমিজ উদ্দিন বলেন, প্রতিবছর নদীর ওপারের ১৫-২০ গ্রামের মানুষ নিজস্ব অর্থায়নে বাঁশের সাঁকো তৈরি করে যাতায়াত করে আসছেন। যখন নদ-নদীর পানি বেড়ে যায় তখনই বাঁশের সাঁকো ভেসে যায়। এবারও সাঁকো ভেসে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন এই এলাকার মানুষ।

তিনি আরও বলেন, মানুষের দীর্ঘদিনের দাবি ছিল, খোয়াই নদীর ওপর সেতু নির্মাণ। ইতোমধ্যে আমাদের এখান থেকে প্রস্তাবনা পাঠানো হয়েছে, মন্ত্রীও আশ্বস্ত করেছেন খুব দ্রুত এখানে সেতু নির্মাণ করা হবে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন