হবিগঞ্জে প্রাইভেট ক্লিনিকে অপচিকিৎসা প্রতিরোধে পিবিআইকে তদন্তের নির্দেশ

0
10

হবিগঞ্জে প্রাইভেট ক্লিনিকে অপচিকিৎসা প্রতিরোধে পিবিআইকে তদন্তের নির্দেশ

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জ শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ভুয়া চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হয়। এসব প্রতারণা ও অপচিকিৎসার অভিযোগ তদন্ত করতে পিবিআইকে আদেশ দিয়েছেন আদালত।সোমবার (৩০ জানুয়ারি) এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মোতাহের হোসেন।

হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন স্বপ্রণোদিত হয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারকে এ আদেশ দেন।
জানা যায়, এনেস্থেসিওলজিস্টের অনুপস্থিতিতে সিজারিয়ান অপারেশন করাসহ বিভিন্ন অপরাধে হবিগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকার দি জাপান বাংলাদেশ হাসপাতালের মালিক আরিফুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতে দেওয়া ছয় মাসের কারাদণ্ডের ঘটনাটি আমলে নিয়েছেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। তিনি বিষয়টি আমলে নিয়ে এর পরিপূর্ণ তদন্ত করে আগামী ২০ মার্চের মধ্যে প্রতিবেদন জমা দিতে পিবিআইকে আদেশ দেন।
আদেশে উল্লেখ করা হয়, সম্প্রতি স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে হবিগঞ্জ শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভুয়া চিকিৎসকের মাধ্যমে প্রতারণা ও অপচিকিৎসার অভিযোগ সংক্রান্ত সংবাদ প্রকাশ হয়। যা প্রচলিত আইন মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ।
আদেশে বলা হয়, জনস্বার্থে ও ন্যায়বিচারের উদ্দেশে অপরাধ উদঘাটন, আসামিদের চিহ্নিতকরণ ও সংবাদে প্রকাশিত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের বিষয়ে বিস্তারিত তদন্ত প্রয়োজন মর্মে আদালতের কাছে প্রতীয়মান হয়েছে। সে জন্য দক্ষ কর্মকর্তা নিয়োগের পর সরেজমিন তদন্ত করে আগামী ২০ মার্চের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে পিবিআইয়ের পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে তথ্য ও অন্যান্য প্রয়োজনীয় সহযোগিতার জন্য হবিগঞ্জের সিভিল সার্জনকেও নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন