হবিগঞ্জে বেড়েই চলছে কোভিড-১৯।। শনাক্তের হার সর্বোচ্চ ৫১.৬ শতাংশ।

0
14

হবিগঞ্জে বেড়েই চলছে কোভিড-১৯।। শনাক্তের হার সর্বোচ্চ ৫১.৬ শতাংশ।

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জ জেলা জুড়ে ক্রমশঃ ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতি করোনাভাইরাস (কোভিড-১৯)। সোমবার (২৮ জুন) রাতে পাওয়া পরিক্ষার রিপোর্টে শনাক্তের হার বেড়ে দাড়িয়েছে ৫১.৬ শতাংশে।

জানা যায়, এ তথ্য প্রকাশের পর করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মাঝে। ইতোমধ্যে করোনা সংক্রমন নিয়ন্ত্রণে সারা দেশের ন্যায় হবিগঞ্জেও ৩ দিনের লকডাউন চলছে। বন্ধ রয়েছে দোকানপাটসহ সকল গণপরিবহন। তবে লকডাউনের পথম দিনে হবিগঞ্জের সড়কে তেমন যানবাহন চলাচল করতে দেখা না গেলেও খোলা ছিল প্রায় দোকান পাট।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জল এ বিষয়ে জানান, সোমবার রাতে পাওয়া রিপোর্টে জেলায় নতুন করে আরো ৪৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ১৮ জন, মাধবপুরে ৬ জন, বাহুবলে ১২ জন, বানিয়াচঙ্গে ৭ জন, নবীগঞ্জ উপজেলা ৩ জন ও লাখাইয়ের ১ জন রয়েছে। নতুন করে শনাক্তসহ এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২৭শ ১৩ জন, সুস্থ হয়েছেন ২১শ ১০ জন ও মৃত্যু হয়েছে ১৯ জনের। শনাক্তের হার সর্বোচ্চ ৫১.৬ শতাংশে উঠেছে। তিনি আরো জানান, করোনা মোকাবেলায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যাথাসম্ভব ঘরে থাকতে হবে। বিশেষ প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হতে পরামর্শ দিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জল ।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন