হবিগঞ্জে মা হয়েছে পাগলি,বাবার দায়িত্ব নেয়নি কেউ

0
25

মা হয়েছে পাগলি,বাবার দায়িত্ব নেয়নি কেউ
.

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জের মাধবপুরে এক পাগলীর গর্ভ থেকে জন্ম নিল ছেলে সন্তান। মানসিক ভারসাম্যহীন এই নারী মা হলেও বাবার দায়িত্ব নেয়নি কেউ। রোববার (২২ জানুয়ারি) বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের জগদীশপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা চত্ত্বরে এ ঘটনা ঘটে।
জানা যায়, মানসিক ভারসাম্যহীন ওই নারী প্রসব যন্ত্রনায় কাতরাচ্ছিল। খবর পেয়ে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনজুর আহ্সান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রাজ্জাকসহ একটি মেডিকেল টিম নিয়ে ওই স্থানে যান।
এরপর জগদীশপুর ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের মিডওয়াইফ স্মৃতি রানী দাস ও আয়া শাহেনা আক্তার সন্তানটি প্রসব করান। সন্তান প্রসবের পর নবজাত শিশুসহ ওই মাকে হাসপাতালে নিয়ে যান। এ সময় ঢাকা থেকে হবিগঞ্জে যাওয়ার পথে হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক এবং সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার কলিম উল্লাহ শিকদার, স্বাস্থ্য অধিদপ্তরের সহ-কারীপরিচালক ডাঃ বদিউজ্জামান, ডাঃ রওশন আক্তার জাহান আলো, সহকারী পরিচালক, ডাঃ আসিফ ইকবাল সহকারী পরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, ডাঃ নন্দলাল, ডিপিএম খবর পেয়ে ঘটনাস্থলে গাড়ি থেকে নেমে মা ও ছেলের খবর নেন। এর মধ্যেই মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান মানসিক ভারসাম্যহীন মা ও ছেলেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখতে যান।
মাধবপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী জানান, মানসিক ভারসাম্যহীন মা ও ছেলের বিষয়ে উপজেলা শিশু কল্যাণ বোর্ড মিটিং করে সিদ্ধান্ত নেয়া হবে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, মা ও ছেলে দুজনই সুস্থ আছে। উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, আগামীকাল মিটিং করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন