১২ হাজার চারা গাছ রোপনের উদ্যোগ কালীগঞ্জ স্বদেশী-প্রবাসী কল্যাণ ফোরামের

0
8

আহাম্মদ আলী, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
বিলুপ্ত পর্যায়ের চারা গাছ লাগিয়ে উপজেলা জুড়ে বনায়ণের উদ্যোগ গ্রহণ করেছেন কালীগঞ্জ স্বদেশী-প্রবাসী কল্যাণ ফোরাম নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। কালীগঞ্জ উপজেলার একটি পৌর ও সাতটি ইউনিয়নের মধ্যে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, ঈদগাঁ, কবরস্থান, শিক্ষা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ রাস্তার দুই পাশে ১২ হাজার গাছ লাগিয়ে সবুজায়ণ গড়ার লক্ষ্যে বিলুপ্ত পর্যায়ের চারা গাছ রোপন করে যাচ্ছেন স্বেচ্ছাসেবী সংগঠন স্বদেশী-প্রবাসী কল্যাণ ফোরাম।

শনিবার বিকেলে কালীগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড মুনশুরপুর এলাকায় মদিনাতুল মনোয়ারা মাদ্রাসা ও এতিম খানায় কালীগঞ্জ স্বদেশী-প্রবাসী কল্যাণ ফোরামের উদ্যোগে সংগঠনের নেতৃবৃন্দরা বরই, ডালিম, কাঁঠাল, লেবু, পেঁয়ারা, জাম, আম, টগর, জবা, বকুল, কামিনী ফুল, কৃষ্ণচূড়া ও কাসমিরী ফুলের চারা গাছ রোপন করেন।

আসুন সবাই করি বৃক্ষ রোপন, সবুজ শ্যামল হোক আপন ভূবন- এই শ্লোগানকে সামনে রেখে এ যাবত উপজেলার মোক্তারপুর ইউনিয়ন, কালীগঞ্জ পৌর এলাকা ও তুমলিয়া ইউনিয়নের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, ঈদগাঁ, কবরস্থান, শিক্ষা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ রাস্তার দুই পাশে বিভিন্ন প্রজাতির বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করেছেন স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।
এই সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. জসিম উদ্দিন, সহ-সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান আতিক, উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসলিম, সহ-সাধারন সম্পাদক সাংবাদিক রফিক সরকার, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট রাশিদুল হাসান রুবেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আরিফ আরমান ভূইয়া, মদিনাতুল মনোয়ারা মাদ্রাসা ও এতিম খানার সাধারন সম্পাদক মো. মনির হোসেন, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. আক্তারুজ্জামান, নির্বাহী সদস্য কাজী গোলাম রব্বানী রোমান, ফজলুল হক কুসুম, দুলাল মোড়ল, মো. শাহজাহান হোসেন প্রমুখ।

আপনার মতামত প্রকাশ করেন

আপনার মন্তব্য দিন
আপনার নাম এন্ট্রি করুন